Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
বাল্য বিবাহের কুফল/বাল্যবিবাহমুক্ত ময়মনসিংহ বিভাগ গড়ার প্রত্যয়ে শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় বাল্যবিবাহকে ‘বাল্যবিবাহ কে না বলুন’
বিস্তারিত

বাল্যবিবাহমুক্ত ময়মনসিংহ বিভাগ গড়ার প্রত্যয়ে শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় বাল্যবিবাহকে ‘বাল্যবিবাহ কে না বলুন’ লেখা সম্বলিত লাল কার্ড দেখিয়েছে প্রায় ১৫ হাজার শিক্ষার্থী। আজ বুধবার উপজেলা প্রশাসনের উদ্যোগে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের ৩৫টি শিক্ষাপ্রতিষ্ঠানে বাল্যবিবাহবিরোধী গণস্বাক্ষরতা অভিযান শেষে আয়োজিত পৃথক পৃথক মানববন্ধনে এ লাল কার্ড প্রদর্শন করা হয়। একই সঙ্গে সংশ্লিষ্ট শিক্ষা-প্রতিষ্ঠানের প্রধানগণ শিক্ষার্থীদের বাল্যবিবাহবিরোধী শপথবাক্য পাঠ করান।

এ উপলক্ষে সকাল সাড়ে দশটা থেকে ঝিনাইগাতী-রাংটিয়া সড়কের ধানহাটি মোড় এলাকায় ঝিনাইগাতী সরকারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে আধঘন্টাব্যাপী মানববন্ধন হয়। এতে বক্তব্য দেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হামিদ, সহকারী শিক্ষক রোস্তম আলী, হারুন, সাংবাদিক গোলাম রব্বানী টিটু, শিক্ষার্থী ইসরাত জাহান মিতা প্রমুখ।

 

একই সময়ে ঝিনাইগাতী-শেরপুর সড়কের আহমদনগর এলাকায় ডাঃ সেরাজুল হক টেকনিক্যাল এন্ড কৃষি ডিপ্লোমা ইনস্টিটিউটের শিক্ষক-শিক্ষার্থীরা মানববন্ধন করেন। এতে বক্তব্য দেন ওই শিক্ষাপ্রতিষ্ঠানের অধ্যক্ষ খন্দকার মো. কামরুজ্জামান, প্রভাষক রফিকুল ইসলাম, মোরাদুজ্জামান প্রমুখ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোস্তফা কামাল জানান, উপজেলা প্রশাসনের উদ্যোগে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক ৩৫টি শিক্ষাপ্রতিষ্ঠানে বাল্যবিবাহবিরোধী গণস্বাক্ষর, মানববন্ধন, লাল কার্ড প্রদর্শন ও বাল্যবিবাহবিরোধী শপথবাক্য পাঠ কর্মসূচীর আয়োজন করা হয়। এতে প্রায় ১৫ হাজার শিক্ষক-শিক্ষার্থী অংশ নেন।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবেল মাহমুদ বলেন, বাল্যবিবাহমুক্ত ময়মনসিংহ বিভাগ গড়ার প্রত্যয়ে বিভাগীয় কমিশনার মহোদয়ের নির্দেশনায় বাল্যবিবাহের বিষয়ে সচেতনতা সৃষ্টির জন্য এসব কর্মসূচীর আয়োজন করা হয়।

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
12/10/2022
আর্কাইভ তারিখ
06/05/2024